Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। রকেট, বিকাশ, উপায়, শিওর-ক্যাশ, মাই-ক্যাশ, ইউ-ক্যাশ, রবি-ক্যাশ, জি-পে (গ্রামীণফোন) এর মাধ্যমে ঘরে বসে বাড়তি খরচ ছাড়া আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। সম্ভাব্য লোডশেডিং এর সিডিউল প্রকাশ করা হয়েছে। জ্বালানি সংকট মোকাবেলায়, সরকারি নির্দেশনা মেনে চলুন। রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখুন। এসি ব্যবহার পরিহার করুন। একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ডী, ওয়েল্ডিং মেশিন/ মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বরে যোগাযোগ করুন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন।


সেবার তালিকা

০১. মিটার বেশী ঘুরে।

০২. মিটার সকেট পুড়ে গেলে।

০৩. মিটার এর লীড সীল ভাঙ্গা।

০৪. মিটারের ব্লু সীল চুরি হওয়া।

০৫. বিদ্যুৎ বিল বেশী করা হওয়া।

০৬. মিটার ভেঙ্গে গেলে।

০৭. সার্ভিস তার পুড়ে গেলে।

০৮. লোড ছাড়াও মিটার ঘুরলে।

০৯. মিটার না ঘুরলে।

১০. সংযোগ বিচ্ছিনকরণ/পুনঃসংযোগ গ্রহণ করতে।

১১. বকেয়ার পরিমাণ জানতে।

১২. ওয়্যারিং পরিদর্শন করতে।

১৩. বিল পাওয়া না গেলে।

১৪. সমীক্ষা ফী দেওয়া সত্ত্বেও সমীক্ষা না হলে।

১৫. ট্রান্সফরমার স্থাপন/অপসারণ।

১৬. মিটার পরীক্ষা করতে।

১৭. গাছ-পালা কাটতে।

১৮. ডুপ্লিকেট বিলের প্রয়োজন।